1. admin@banglatv21.com : admin :
  2. info@banglatv21.com : bangla tv : bangla tv
সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০, ০৪:৪৫ অপরাহ্ন

পাকিস্তানে হিন্দু তরুণী অপহরণের পর ধর্মান্তরিত, কূটনীতিককে তলব ভারতের

  • Update Time : বুধবার, ২৯ জানুয়ারী, ২০২০
  • ৫ Time View

পাকিস্তান দূতাবাসের এক জ্যেষ্ঠ কূটনীতিককে মঙ্গলবার তলব করেছে ভারত সরকার। দুদিন আগে পাকিস্তানের সিন্ধু প্রদেশের হালা শহরে বিয়ের অনুষ্ঠান থেকে হিন্দু তরুণীকে অপহরণের ঘটনার অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই কূটনীতিককে তলব করা হয়।

মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ২৪ বছরের ওই তরুণীকে স্থানীয় পুলিশ সদস্যদের সহায়তায় অপহরণ করা হয়েছে। তরুণীর পরিবার পুলিশের কাছে অভিযোগ করার আগেই পাকিস্তানের এক ব্যক্তির সঙ্গে ওই তরুণীর বিয়ে হয়ে যায়। গত শনিবার এ ঘটনা ঘটেছে। ওই ঘটনার নিন্দা জানিয়ে কেন্দ্রীয় সরকার পাকিস্তান সরকারের কাছে দ্রুত বিষয়টি তদন্তের জন্য আবেদন জানিয়েছে। ভারত সরকার বলছে, পাকিস্তান সরকারের দায়িত্ব হিন্দু সম্প্রদায়সহ দেশটিতে সংখ্যালঘুদের সুরক্ষা নিশ্চিত করা।

অল পাকিস্তান হিন্দু কাউন্সিল জানিয়েছে, ওই তরুণীর নাম ভারতী বাই। তাঁকে তাঁর বিয়ের আসর থেকে অপহরণ করে একদল অস্ত্রধারী। তরুণীকে ধর্মান্তর করে তাঁর সঙ্গে শাহরুখ গুল নামের এক ব্যক্তির বিয়ে দেওয়া হয়। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে দাবি করা হয়, ওই তরুণী ডিসেম্বরেই ধর্মান্তরিত হন। তাঁর নতুন নাম হয় বুশরা।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, সিন্ধু প্রদেশের হালা শহরে ভারতী বাই যখন হিন্দু এক ব্যক্তিকে বিয়ে করেন, তখন অজ্ঞাত মানুষ তাঁকে অপহরণ করে। এক মুসলিম ব্যক্তি অভিযোগ করেন, গত ডিসেম্বরে ওই তরুণী হিন্দু থেকে মুসলমান হন এবং ওই ব্যক্তিকে বিয়ে করেন।

প্রসঙ্গত, পাকিস্তানের জনসংখ্যার মাত্র ২ শতাংশ হিন্দু। সেই হিন্দু জনসংখ্যার অধিকাংশই সিন্ধু প্রদেশের বাসিন্দা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Categories

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত