1. admin@banglatv21.com : admin :
  2. info@banglatv21.com : bangla tv : bangla tv
সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০, ০৬:০৪ অপরাহ্ন

কারিগরি শিক্ষায় বিশেষ পদক্ষেপ: শিক্ষামন্ত্রী

  • Update Time : বৃহস্পতিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩ Time View

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, সরকার কারিগরি শিক্ষার প্রসারে বিশেষ পদক্ষেপ নিয়েছে। উন্নত বাংলাদেশ গঠনে কারিগরি শিক্ষার বিকল্প নেই।

আজ বুধবার সকালে চট্টগ্রামের আনোয়ারায় অবস্থিত বাংলাদেশ মেরিন একাডেমির ৫৪ তম ব্যাচ ক্যাডেটদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এই কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন আন্তর্জাতিক জলসীমায় চলাচলকারী জাহাজ পরিচালনার জন্য মেরিন একাডেমি বিশ্বমানের নৌ কর্মকর্তা ও নৌ প্রকৌশলী তৈরির জাতীয় প্রতিষ্ঠান। গত ৫৭ বছরে এখান থেকে প্রশিক্ষণ নিয়ে বের হওয়া চার হাজার ৬০০ নাবিকের সম্মিলিত বার্ষিক আয় প্রায় দুই হাজার কোটি টাকা। নারী নাবিকেরাও বিদেশি জাহাজে সুনামের সঙ্গে কাজ করছে।

বক্তব্যের আগে ৫৪ তম ব্যাচের প্যারেড পরিদর্শন ও কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন শিক্ষামন্ত্রী। ৫৪ তম ব্যাচে নটিক্যাল শাখায় ৪৯ জন এবং প্রকৌশল শাখায় ৫৫ জন ক্যাডেটসহ মোট ১০৪ জন ক্যাডেট মেরিন একাডেমির প্রশিক্ষণ সম্পন্ন করেছেন। তাঁদের মধ্যে সবক্ষেত্রে কৃতিত্বের জন্য মো. সালমান হাসানকে রাষ্ট্রপতির স্বর্ণপদক দেওয়া হয়। এ ছাড়া সমাপনী পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পাওয়ায় নৌ শাখায় আবু সালেহ ও প্রকৌশল শাখায় ইকবাল মাহমুদকে নৌপরিবহন মন্ত্রণালয়ের রৌপ্য পদক দেওয়া হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন মেরিন একাডেমির কমান্ড্যান্ট সাজিদ হোসেন

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Categories

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত