1. admin@banglatv21.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন

সাধারণ মানুষের কল্যাণে রাজনীতি করছেন, মোহাম্মদ আলী বি.কম,

মোঃ খায়রুল ইসলাম খান
  • আপডেট টাইম : বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৪৯১ বার পঠিত

গাজীপুর জেলার শ্রীপুরের কৃতি সন্তান, সাবেক ছাত্রনেতা, বাংলাদেশ তাঁতী লীগ, শ্রীপুর উপজেলার।

সম্মানিত প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ এর কেন্দ্রীয় উপ-কমিটির সম্মানিত সদস্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত, আদর্শ ও সেবামূলক সমাজকল্যাণ সংস্থার, প্রতিষ্ঠাতা ও সম্মানিত সভাপতি, জনাব মোহাম্মদ আলী বি.কম।

দৈনিক বাংলা টিভি 21 সর্বশেষ খবর পেতে
Google News অনুসরণ করুন

ছাত্র জীবন থেকে
তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। আদর্শকে ভুকে ধারণ করে,বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত হন এবং মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। এই দেশ ও জাতিকে নিয়ে উন্নয়নের যেই পরিকল্পনা ও স্বপ্ন দেখেছিলেন
তাহা বাস্তবায়ন করার লক্ষ্যে। দেশের উন্নয়নে ও

জাতির কল্যাণে এবং সমাজের হতদরিদ্র,গরিব ও অসহায় মানুষের কল্যাণে নিজের সর্বোচ্চ দিয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। নিজস্ব উদ্যোগে ও অর্থায়নে বিগত।

কখনও অসহায় পঙ্গু মানুষকে হুইল চেয়ার আবার কখনও ক্ষুধার্ত মানুষের দরজায় হাজির হয় খাবার নিয়ে মোহাম্মদ আলী বি.কম

শীতকালীন সময়ে পাশে হাজির হয় শীত বস্ত্র নিয়ে, স্থানীয় আওয়ামী লীগের সকল নেতাকর্মী সাথে রয়েছে তার হৃদয়ের সু -সম্পর্ক এবং আওয়ামী লীগের দলীয় প্রতিটি প্রোগ্রামকে সফল ও সার্থক করার জন্য বিপুল পরিমাণ পুরুষ ও মহিলা কর্মীদেরকে নিয়ে ব্যাপক উৎসহ ও উদ্দীপনার সাথে হাজির হন মোহাম্মদ আলী বি .কম

প্রতিটি প্রোগ্রামে তাছাড়াও বিগত জাতীয় একাদশ সংসদ নির্বাচনে, গাজীপুর ৩ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ কর্তৃক মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীকে বিপুল ভোটে বিজয় করার লক্ষ্যে, বিপুল পরিমাণ পুরুষ ও মহিলা কর্মীদেরকে নিয়ে বিগত দিনের বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডে জড়িত মোহাম্মদ আলী বি.কম।

সাধারণ জনগণের সম্মুখে তুলে ধরেন এবং উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে ও গতিশীল করতে নৌকা প্রতীককে ভোট চেয়ে, নৌকার পক্ষে প্রচার-প্রচারণা সহ ব্যাপক গণসংযোগ করেন। তাছাড়াও গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার পরিষদ নির্বাচনে।

এবং শ্রীপুর উপজেলার ৮ টি ইউনিয়ন পরিষদ । নৌকা প্রতীকের প্রার্থীকে, বিপুল ভোটে বিজয় করার লক্ষ্যে, নৌকা প্রতীকের পক্ষে প্রচার-প্রচারণা ও গণসংযোগ সহ ব্যাপক অগ্রণী ভূমিকা পালন করেন, মোহাম্মদ আলী বি.কম

। তিনি মানব সেবার উন্নত মাধ্যম হিসেবে বেছে নিয়েছেন রাজনীতির মাধ্যমে গণমানুষের কল্যাণে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। উপজেলা সমাজসেবা কার্যালয়,শ্রীপুর,গাজীপুর কর্তৃক অনুষ্ঠিত সমাজসেবা ও সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্মচারী ও উপভোগকারীর দক্ষতা ও উন্নয়ন প্রশিক্ষণ কোর্সে’ সফলতার সহিত সম্পূর্ণ করে।

শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক সনদপ্রাপ্ত হয়। প্রতিবছর শীতকালীন সময়ে সমাজের হতদরিদ্র, গরিব ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ। সমাজের গরীব, অসহায়,এতিম ও মেধাবী ছাত্র/ছাত্রীদের সু-শিক্ষা ও চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদান। মোহাম্মদ আলী বি.কম

গরিব ও অসহায় মানুষের চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদান সহ বিভিন্ন সেবা ও সহযোগিতা প্রদান করেন । গরিব ও এতিম মেয়েদের বিয়ের জন্য আর্থিক অনুদান প্রদান, প্রতিবন্ধী ও বিধবাদের আর্থিক অনুদান প্রদান, মসজিদ, মাদ্রাসা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আর্থিক অনুদান প্রদান সহ সার্বিক সেবা ও সহযোগিতা প্রদান করেন।

মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে,বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ, প্রতিটি জাতীয় দিবস যথাযথ মর্যাদার সহিত উদযাপন ও পালন করেন। ছাত্র সমাজ, যুব সমাজ ও সমাজের সর্বস্তরের মানুষকে নিয়ে বিভিন্ন সেমিনারের

মাধ্যমে,বাল্যবিবাহ, যৌতুক, জঙ্গিবাদ, সন্ত্রাস,দুর্নীতি ও মাদকের কুফল সম্পর্কে অবহিত করে, বাল্যবিবাহ,যৌতুক, জঙ্গিবাদ,সন্ত্রাস, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলে,আদর্শ ও মানবিক সমাজ গঠন করেন।

সমাজের নিরক্ষর লোকদেরকে শিক্ষার সু-ফল সম্পর্কে অবিহিত করে,শিক্ষার দিকে ধাবিত করেন। এবং স্বাস্থ্যবিধি সম্পর্কে অজ্ঞ লোকদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য উৎসাহিত ও অনুপানিত করেন মোহাম্মদ আলী বি.কম।

দেশের যেই কোন দুর্যোগ, দূরসময় ও সংকটে তিনি নিজের সর্বোচ্চ দিয়ে জনগণের পাশে ঝাঁপিয়ে পড়েন এবং অন্যদেরকেও দেশ ও জাতির কল্যাণে এগিয়ে আসার জন্য উৎসাহিত ও অনুপ্রাণিত করেন। বিগত ভয়াবহ বন্যায় প্লাবিত সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোনায় বন্যায় কবলিত ১০,০০০ হাজার অসহায় মানুষের মাঝে জরুরী খাদ্য, ঔষধ, বস্ত্র ও পানি বিতরণ করেন মোহাম্মদ আলী বি.কম।

তাছাড়াও তিনি ঢাকা গাজীপুর, ময়মনসিংহ, শেরপুর,জামালপুর, সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা ও খুলনা জেলা সহ বাংলাদেশের মোট ৯ টি জেলায় অসহায় মানুষের পাশে গিয়ে খাদ্য, শীতবস্ত্র, ঔষধ, পানি বিতরণ সহ বিভিন্ন প্রকার সেবা ও আর্থিক অনুদান প্রদান সহ বিভিন্ন ভাবে সেবা ও সহযোগিতা প্রদান করে, মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেন।

তারই ফলশ্রুতিতে তিনি মানব কল্যাণ ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায়, একাধিক প্রশংসাপত্র সহ সম্মাননা স্মারক ও পুরস্কারপ্রাপ্ত হয় এবং সমাজের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা,সম্মান ও ভালবাসা অর্জন করেন। রাজনৈতিক অঙ্গনের তিনি অত্যন্ত সৎ, সাহসী, পরোপকারী হাসি উজ্জ্বল, একজন সু -সংগঠক ও বঙ্গবন্ধুর আদর্শে,মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার একজন ন্যায়, নীতি ও আদর্শবান সক্রিয় কর্মী, তাছাড়াও তিনি একজন সু-শিক্ষায় শিক্ষিত ও সফল ব্যবসায়ী মোহাম্মদ আলী বি.কম।

উল্লেখ্য,যে গত উপজেলা পরিষদ নির্বাচনে, গাজীপুর জেলার, শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে, বৈদ্যুতিক বাল্ব প্রতিক নিয়ে, ভাইস-চেয়ারম্যান পদে অংশগ্রহণ করেন এবং সারা উপজেলায় ব্যাপক সাড়া জাগিয়ে উল্লেখযোগ্য ও প্রতিযোগিতামূলক ভোট পেয়ে সম্মান জনক স্থান লাভ করেন। এক বিশেষ সাক্ষাৎকারে তিনি বলেন, বাংলার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধুর

শেখ মুজিবুর রহমান এর আদর্শকে বুকে ধারণ করে, বাংলার সফল রাষ্ট্রনায়ক, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন, শেখ হাসিনার উদ্দেশ্য ও আদর্শকে বাস্তবায়ন এবং স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে,দেশের উন্নয়নে ও জাতির কল্যাণে এবং সমাজের হতদরিদ্র,গরিব ও অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি।

আসুন আমরা নিজ নিজ সামর্থ্য অনুযায়ী,সমাজের হতদরিদ্র, গরিব ও অসহায় মানুষের কল্যাণে কাজ করি,সমাজ থেকে বিভিন্ন সমস্যায় ও দুঃখ কষ্টে জর্জরিত,অসহায় মানুষের দুঃখ কষ্ট লাঘব করি এবং বঙ্গবন্ধু ও সকল শহীদদের স্বপ্নের সোনার বাংলা গড়ি,
জয় বাংলা জয় বঙ্গবন্ধু, জয় হউক বাংলার সর্বস্তরের মেহনতি মানুষের।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2021-2023
Design By Raytahost