1. admin@banglatv21.com : admin :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন

পরিচিতি সভা দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩
  • ৩৯৪ বার পঠিত

 

তানজিলা ইসলাম:
এক্স স্টুডেন্ট এসোসিয়েশন অফ এস.এ.আর.এস. টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, বরিশাল (ইসাট-বি) ২০২৩
প্যান ডে এশিয়া কমিউনিটি সেন্টারে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গত ০৭ ই এপ্রিল রোজ শুক্রবার বেলা ০৪:০০ ঘটিকায় ঢাকার উত্তরায় প্যান ডে এশিয়া কমিউনিটি সেন্টারে এক্স স্টুডেন্ট এসোসিয়েশন অফ এস.এ.আর.এস. টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, বরিশাল (ইসাট-বি) ২০২৩ এর উদ্যোগে আলোচনা ও পরিচিত সভা উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

উক্ত কমিটি ২০২৩-২৪-২৫, পর্যন্ত দুই বছর মেয়াদে ৫১ বিশিষ্ট কমিটির অনুমোদন দেওয়া হয়। এ সময় উক্ত পরিচিত সভায় ৫১ জন কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেন নব-নির্বাচিত সভাপতি কামরুজ্জামান রতন, নব-নির্বাচিত সাধারণ সম্পাদক পলাশ কান্তি হালদার, ও নব-নির্বাচিত সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম খান।

উক্ত অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন, এক্স স্টুডেন্ট এসোসিয়েশন অফ এস.এ.আর.এস.টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, বরিশাল (ইসাট-বি) ২০২৩ এর নব-নির্বাচিত সভাপতি কামরুজ্জামান রতন। উক্ত কমিটির সাধারণ সম্পাদক পলাশ কান্তি হালদার, ও সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম খানের সঞ্চালনায় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

এক্স স্টুডেন্ট এসোসিয়েশন অফ এস.এ.আর.এস. টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, বরিশাল (ইসাট-বি) সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম খান কে, পোশাক খাতের বর্তমান সমস্যা কাটিয়ে ওঠার জন্য কি করা দরকার? এ ক্ষেত্রে সরকারের তরফ থেকে কি কোন ধরনের সহায়তার প্রয়োজন আছে কিনা? এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কিছু নীতিসহায়তা তো খুবই দরকার। আমাদের ক্ষুদ্র মাঝারি কারখানায় বেশি সহযোগিতা দরকার। কারণ অনেক কর্মজীবী মানুষের কর্মসংস্থান এইসব ছোট ছোট কারখানায় জড়িত, তাই এই শিল্পকে নিয়ে অনেক বেশি সতর্ক থাকতে হবে এবং দূরদর্শী হতে হবে।

তিনি আরো বলেন, আমাদের বুঝতে হবে, যেসব রাজস্ব নীতি নেওয়া হচ্ছে, তা পোশাক শিল্পবান্ধব কিনা? আশপাশের প্রতিযোগী সব দেশ ডলারের বিপরীতে তাদের মুদ্রার অবমূল্যায়ন করেছে। আমরা ধরে রেখেছি। এটি আমাদের এক ধরনের গর্ব। তবে আমাদের তো প্রতিযোগিতার সম্মুখীন হতে হচ্ছে। আমাদের রপ্তানি আয়ের পুরোটার ওপর না দিলেও যেটুকু অর্থ দেশে থাকে, সেটির ওপর ডলারে ২ টাকা করে বেশি দেওয়া হতো তাহলেও এক ধরনের সমাধান আসত।

এক্স স্টুডেন্ট এসোসিয়েশন অফ এস.এ.আর.এস. টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, বরিশাল (ইসাট-বি) ২০২৩ এর নতুন ৫১ বিশিষ্ট কার্যকরী কমিটির সকল সম্মানিত সদস্যবৃন্দদের প্রতি সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম খান আহ্বান জানিয়ে বলেন যে, আমরা সকলে ঐক্যবদ্ধ হয়ে দেশের শিল্প আয়ের জন্য কাজ করে যাব। এবং দেশের জন্য সম্মান বয়ে আনব।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2021-2023
Design By Raytahost