1. admin@banglatv21.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন

মাওনা হাইওয়ে থানার অভিযানে মহাসড়কে যানজট মুক্ত

প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩
  • ৮১ বার পঠিত

 

স্টাফ রিপোর্টারঃ

মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ ওসি কংকন কুমার বিশ্বাস যোগদান করার পর থেকেই মহাসড়কে শৃঙ্খলা ফিরে এসেছে।

একসময়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক একটি আতংকের নাম ছিলো। ঘন্টার পর ঘন্টা এ মহাসড়কে যানজটে বসে থাকতে হতো। আর এখন এ সড়কগুলো যেনো শান্তির সড়কে পরিণত হয়েছে। তবে এসব সফলতা মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) কংকন কুমার বিশ্বাস ও তার অধীনাস্থ সকল পুলিশ সদস্যের। এ চৌকস পুলিশ অফিসার ইনচার্জ কংকন কুমার বিশ্বাস বলেন ঝুঁকি নিয়ে জীবিকা নয় আগে জীবন। এমন কর্মকান্ডে খুশি সাধারণ মানুষ।

সরেজমিনে জানা যায়, মাওনা হাইওয়ে থানার ওসি সহ পুলিশের প্রতিটি সদস্য ঝুঁকি নিয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। মাওনা হাইওয়ে থানার অধীনে মহাসড়ক জৈনাবাজার থেকে পুরান বাজার পর্যন্ত সরকার ঘোষিত কোন প্রকার থ্রী হুইলার যানবাহন চলতে পারবে না। তারপরও যদি এগুলো আমাদের অগোচরে মহাসড়কে উঠে এবং পাওয়া যায় তবে সেগুলো আটক করে মামলা দেওয়া হচ্ছে। তিনি ইতি মধ্যে অবৈধ স্থাপনা উচ্ছেদ, মানবিক সেবা দৃষ্টান্ত ও নজর কাড়ার মতো। তিনি দায়িত্ব ও কর্তব্য পালনে কঠোর অবস্থানে রয়েছেন। দেশের বর্তমান পরিস্থিতিতে প্রতিটি পুলিশ সদস্যদের মত তিনি দায়িত্বে পালনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। দেশের বর্তমান পরিস্থিতিতে আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি ঢাকা ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে যানজট নিরসন করা হয়েছে। পাশাপাশি লিফলেট বিতরণ ও মাইকিং করে সচেতনতা বৃদ্ধি প্রচার করা হচ্ছে।

সড়কে থ্রি হুইলার,সিএনজি, অটোরিক্সা বের হওয়া যানবাহনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করছে।

ওসি কংকন কুমার বিশ্বাস বলেন, অতীতে এই থানায় কে কি করেছে মানুষ কতটুকু সেবা পেয়েছে সেটা আমি বলতে চাই না, আমি কতটুকু সেবা মানুষকে দিতে পারছি এবং পারবো সেটাই মুখ্য বিষয়। তিনি বলেন, মানুষকে সেবা দেওয়াই আমার মূল লক্ষ্য। আমরা মানুষকে সেবা দিতে এসেছি, হয়রানি করতে নয়। যানজট নিরসনে হাইওয়ে পুলিশ জিরো টলারেন্স নিয়ে কাজ করে যাচ্ছে। বিট পুলিশিং গঠন করে অফিসার ও ফোর্সরা কমিনিটি পুলিশিং এর সাথে কাজ করে যাচ্ছে সবসময়। মহাসড়কে কেনো ধরনের থ্রি হুইলার,নসিমন,অটোরিক্সা, ইজিবাইক,সিএনজি মহাসড়কে চলতে দিচ্ছি না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2021-2023
Design By Raytahost