1. admin@banglatv21.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন

সিরতা ইউনিয়নে ভিজিএফের চাল বিতরণে কার্ডধারীরা হয়রানির শিকার

প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩
  • ২৯৭ বার পঠিত

 

শিবলী সাদিক খানঃ

ময়মনসিংহ সদর উপজেলার সিরতা ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণে হয়রানির শিকার হয়েছে কার্ডধারীরা।
বুধবার (১৯ এপ্রিল ২০২৩) তারিখ ময়মনসিংহ সদর উপজেলার সিরতা ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ করেন সিরতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ।

সরেজমিনে গিয়ে দেখা যায় কার্ডধারী নারী/পুরুষ পরিষদের সামনে প্রচন্ড রুদ্রে দাড়িয়ে রয়েছে। দেরি করে করে চাল বিতরণ হচ্ছে। এমনকি ডিজিটাল মেশিনও আসপাশে দেখতে পাওয়া যায়নি।

এ বিষয়ে চেয়ারম্যান এর অনুপস্থিততে ইউনিয়ন পরিষদের সচিবের কাছে জানতে চাইলে সে বলেন, চেয়ারম্যান সাহেব বাড়িতে গেছে তাই চাল বিতরণ বন্ধ রয়েছে। চেয়ারম্যান আসলেই আবার বিতরণ শুরু করে দিবো।

এ বিষয়ে গ্রাম পুলিশদের জিজ্ঞেস করা হলে চেয়ারম্যান সাহেব কতক্ষণ আগে মনে হয় বাড়ি গেছে। এই জন্য চাল বিতরণ করা বন্ধ রয়েছে। মানুষজন রোদে দাঁড়িয়ে থাকলে এখন আমরা কি করবো।

এ দিকে চাল নিতে আসা হতদরিদ্র নারী পুরুষ বলছে ভিন্ন কথা। চাল মাপে কম দিতেছে। বালতি দিয়ে খেও মেরে চাল দিতেছে। ডিজিটাল মেশিন দিয়ে মেপে দেইনি। কতক্ষণ পর পর চাল দেয়া বন্ধ করে দেয়।

চেয়ারম্যান কই চলে যা, আবার আসে চাল দেয়া শুরু করে। আবার চলে যা আবার আসে শুরু করে। এভাবে সারাদিন আমাদেরকে প্রচন্ড রুদ্রে দাঁড়িয়ে রাখতে তাদের ভালো লাগে।

এক বয়স্ক মহিলা সহ একাধিক বয়বৃদ্ধ নারী পুরুষ বলেন, তারা বড়লোক বিধায় আমাদের কষ্ট দিতে তাদের ভালো লাগে। তারা আমাদের কষ্ট দেখে মজা পায়। আল্লাহ আমাদের গরীব বানায়ছে এই জন্য ১০ কেজি চালের স্থলে ৭/৮ কেজি চালের জন্য ঘন্টার পর ঘন্টা দাড়িয়ে থাকতে হয়। চেয়ারম্যানকে একাধিক বার ফোন করেও পাওয়া যায়নি।
উল্লেখ্য ২০২০ সালে খাদ্য বান্ধব কর্মসূচির ১১ বস্তা চাল চুরির ঘটনায় কোতোয়ালী থানায় ৬ নং মামলায় ৩ জন আটক হয়েছিল

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2021-2023
Design By Raytahost