1. admin@banglatv21.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন

নিজ কেন্দ্র ভোট দিয়ে শতভাগ বিজয়ের আশা আজমত উল্লাহর

প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ৩৮২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক ::
গাজীপুর সিটিকরপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামীলীগের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী এডভোকেট আজমত উল্লাহ খান সকাল ৯টা ০৫ মিনিটে টঙ্গীর ৫৭নং ওয়ার্ডের  নিজ কেন্দ্র দারুস সালাম মাদরাসা কেন্দ্রে নিজের ভোট প্রয়োগ করেন।

ভোট দেওয়ার পর গণমাধ্যমকে তিনি বলেন, আসমান থেকে ফয়সালা হবে। আমি বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। আমি ১৮ বছর সততার সাথে টঙ্গী পৌরসভার চেয়ারম্যান ও মেয়র ছিলাম।

আমি একজন মুক্তিযোদ্ধা। মুক্তিযোদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার কাজ করি। আমি মেয়র হলে মহানগরীর উন্নয়নমূলক কাজ করব।

টেবিল ঘড়ি প্রতীকের কোন এজেন্ট না থাকার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি কোনো এজেন্ট দিতে কাউকে না করিনি।

কেউ এজেন্ট দিতে না পারলে আমি কি করব। তবে এ ধরণের অভিযোগ পেলে আমার দিক থেকে সব ধরণের সহযোগিতা করব।

ভোটের পরিবেশ ভালো তিনি প্রথম ইভিএমএ ভোট দিয়ে স্বাচ্ছন্দবোধ করেছেন উল্লেখ করে তিনি বলেন, ইভিএমএ ভোট ভালো হবে। ভোটের গতি কমের বিষয়ে তিনি বলেন আস্তে আস্তে ঠিক হয়ে যাবে।

টঙ্গী দারুসসালাম মাদরাসা কেন্দ্রে ভোটার সংখ্যা ২৫১৬ জন। মোট ৪টি কক্ষে ৯টি বুথে ভোট গ্রহন করা হচ্ছে। ভোট শুরুর প্রথমেই ৪নং কক্ষের ইভিএম মেশিন নষ্ট হয়ে যায়। এ বিষয়ে প্রিজাইডিং অফিসার জাকির হোসেন বলেন,  ভোটারের পায়ের ধাক্কায় একটি মেশিন বিকল হয়েছে। কিছুক্ষনের মধ্যেই ঠিক হয়ে যাবে।

এদিকে আজ সকাল ৮টা থেকে গাজীপুর সিটিতে ভোট গ্রহন শুরু হয়েছে চলবে বিকাল ৪টা পর্যন্ত। ভোটে ৮জন মেয়র প্রার্থী ও সংরক্ষিত সহ ৩৩৩জন কাউন্সিলরপ্রা র্থী প্রতিদ্বন্ধিতা করছেন। মোট ৫৭টি ওয়ার্ডে ভোটগ্রহণে ৪৮০ জন প্রিজাইডিং অফিসার, তিন হাজার ৪৯৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ছয় হাজার ৯৯৪ জন পোলিং অফিসার কাজ করছেন।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, গাজীপুর সিটি করপোরেশন এলাকায় মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। তাঁদের মধ্যে পাঁচ লাখ ৯২ হাজার ৭৬২ জন পুরুষ, পাঁচ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন নারী এবং তৃতীয় লিঙ্গের ১৮ জন। ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ডে ভোটকেন্দ্র ৪৮০টি। আর ভোটকক্ষ তিন হাজার ৪৯৭টি।এসব ভোটকক্ষ এবং ভোটকেন্দ্রে  মোট চার হাজার ৪৩৫টি সিসিটিভি স্থাপন করা হয়েছে।

নির্বাচনে মেয়র পদে আটজন, কাউন্সিলর পদে সংরক্ষিত ওয়ার্ডে ৭৮ এবং সাধারণও য়ার্ডে ২৪৫ জন কাউন্সিলর (একজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত) প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে মেয়র পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খান এবং আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুনের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতার আভাস মিলেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2021-2023
Design By Raytahost