1. admin@banglatv21.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে করিমগঞ্জে র‌্যালী ও আলোচনা সভা

প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
  • ৪২৩ বার পঠিত

আজিজুল হক তালুকদার ::
কিশোরগঞ্জের করিমগঞ্জে  জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে ‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে  ২৫শে জুলাই সকালে করিমগঞ্জ উপজেলাতে   বর্নাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও উপজেলা পুকুরে পোনা মাছ অবমুক্ত করা হয়।
করিমগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটির আয়োজনে সকাল সাড়ে ১১টায় উপজেলার মৎস্য অফিসার মোঃ উজ্জ্বল হোসেনের  নেতৃত্বে একটি বর্নাঢ্য র‌্যালী করিমগঞ্জ  উপজেলা চত্ত্বর থেকে শুরু হয়ে করিমগঞ্জ বাজার ঘুরে আবার করিমগঞ্জ উপজেলা চত্ত্বরে এসে শেষ হয়।
উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসুর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে অবস্থিত ছিলেন,মোঃ মুজিবুল হক চন্নু, মাননীয় সংসদ সদস্য,কিশোরগঞ্জ -৩(করিমগঞ্জ -তাড়াইল) বিশেষ অতিথি ছিলেন, নাসিরুল ইসলাম খান, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, করিমগঞ্জ -কিশোরগঞ্জ, মোঃ মোসলেহ উদ্দিন,মেয়র করিমগঞ্জ পৌরসভা, মোঃ হান্নান মোল্লা, ভাইস চেয়ারম্যান, করিমগঞ্জ উপজেলা পরিষদ, আছমা আক্তার, ভাইস চেয়ারম্যান(মহিলা) করিমগঞ্জ পরিষদ,মোঃ মতিউর রহমান,সাধারণ সম্পাদক করিমগঞ্জ উপজেলার জাতীয় পার্টি, ইকবাল হোসেন, নিপেন্ড বর্মন, বীরেন্ড বর্মন,শেখ আবুল মনসুর লনু সভাপতি মফস্বল সাংবাদিক সস্হা, করিমগঞ্জ উপজেলার, রুকন উদ্দিন মেম্বার,আলী আকবর, আঃ কাইয়ুম প্রমুখ।

বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ ও মৎস্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ, এনজিও প্রতিনিধিগণ, মৎস্যজীবী, মৎস্য খামারী ও মৎস্য ব্যবসায়ীগণসহ মৎস্য কার্যক্রমের সাথে জড়িত সংশ্লি¬ষ্টরা অংশগ্রহণ করেন। র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
সম্মানিত বিশেষ অতিথির বক্তব্যে, নাসিরুল ইসলাম খান, (আওলাদ) বলেন,সারা দেশে যে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হচ্ছে আর এই মৎস্য ক্ষেত্রে আমাদের বর্তমানে যে সফলতা এসেছে সেটি সম্ভব হয়েছে বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দেশের প্রতি ভালবাসা, দূরদর্শী চিন্তা-ভাবনা ও মৎস্য ক্ষেত্রে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য। আমাদের সকলেরই মনে রাখা উচিত যে কোন কাজে সফল হতে গেলে বা লাভবান হতে গেলে লাগে একটি সুন্দর পরিকল্পনা ও নিজের কাজের প্রতি ভালবাসা। তবেই মৎস্য চাষসহ যে কোন ক্ষেত্রে সফলতা আসে। আজকে যারা করিমগঞ্জ উপজেলায় মৎস্য চাষে সফল হয়েছেন তাদের প্রত্যেকেরই অতীতে একটি সুন্দর পরিকল্পনার কারণে তারা আজ সফল হয়েছেন। আমি আশা করব মৎস্য বিভাগের সকল কর্মকর্তা ও উপজেলার সফল মৎস্য চাষী তাদের অভিজ্ঞতাকে উপজেলার তরুণ সমাজের মাঝে ছড়িয়ে দেওয়ার মাধ্যমে উপজেলার তরুণদের মৎস্য চাষে সফল করে তুলবেন। তবেই সেদিন আর বেশী দূরে নয় যেদিন আমরা সারা বিশ্বের মধ্যে মৎস্য উৎপাদনে প্রথম স্থানে যাব বলে তিনি উল্লে¬খ করেন।

আলোচনা সভা শেষে জাতীয় মৎস্য সপ্তাহের সপ্তাহব্যাপী কার্যক্রমের অংশ হিসেবে জাতীয় মৎস্য সপ্তাহের প্রধান অতিথি, বিশেষ অতিথিসহ অন্যান্য অতিথিগণ উপজেলা   প্রশাসকের বাসভবন সংলগ্ন পুকুরে পোনা মাছ অবমুক্ত করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2021-2023
Design By Raytahost