1. admin@banglatv21.com : admin :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন

কিশোরগঞ্জের কুলিয়ারচরে জমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষে আহত ২০

প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ২৪ জানুয়ারি, ২০২৪
  • ১৬৭ বার পঠিত

 

মোঃ ছাবির উদ্দিন রাজু ভৈরব কিশোরগঞ্জ প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের কুলিয়ারচরে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে নারী শিশু ও বৃদ্ধসহ অন্তত ২০ জন আহত হয়েছে । এ সময় বেশ কয়েকটি বাড়ি-ঘর ভাংচুর,লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে । খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ।বর্তমানে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে । পুলিশ ও স্থানীয় এলাকাবাসিরা জানায়, কলাকুপা গ্রামের মৃত আঃ হাইয়ের কাছ থেকে তত্বাবধায়ক সরকারের আমলে ৫শতাংশ জমি ক্রয় করে একই এলাকার জহির মিয়া । কিন্ত জমির খারিজ না থাকায় জমিটি রেজিষ্টি করা হয়নি । পরে আঃ হাই মারা যাওয়ার পর তার পুত্রগণ উক্ত জমি রেজিষ্টি করে দেননি । গত শুক্রবার জহির মিয়ার দখলে থাকা জমিতে মৃত আঃ হাইয়ের ছেলেরা জোর পূর্বক জমিতে ধান রোপন করে । এ নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয় । এ ঘটনার সুষ্ঠু সমাধানের জন্য স্থানীয় মাতব্বররা গতকাল শালিসী বৈঠকে মিমাংসা করার তারিখ নির্ধারন করেন । কিন্ত সালিশি বৈঠকের আগেই গত মঙ্গলবার ভোরে আঃ হাইয়ের লোকজন আকস্মিক জহির মিয়া (নোয়াজ ) বাড়িতে হামলা চালিয়ে বেশ কয়েকটি বসতঘর,পাদুকা কারখানাও ধানের গডাউন ভাংচুর ও লুটপাট করে খড়ের পালায় আগুন ধরিয়ে দেয় । এ ঘটনায় উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রে সংঘর্ষে জড়িয়ে পড়ে । সংঘর্ষে বাচ্চু মিয়া (৫৫),শরীফ ( ২০) ,আরিফ (১৫) রিয়াজ উদ্দীন (৪৫),আশুক মিয়া (২৭), শামসুদ্দিন (৪০),বকুলা (২৬) নোয়াজ মিয়া (৪০), শহীদুল্লাহ
(৪০),জীবন (৩০) নুরুদ্দিন (৩০) অন্তর (২২) আহত হয়েছে । আহতদের মধ্যে বাচ্চু মিয়াকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে । অন্যান্য আহতদের কে ভৈরব ও কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে ।
এ বিষয়ে জহির মিয়া জানান,তত্বাবধায়ক সরকারের আমলে ২০ হাজার টাকা দিয়ে আঃ হাইয়ের কাছ থেকে ৫ শতাংশ জমি কিনেছি । কিন্ত সে সময় জমির খারিজ না খাকায় আমাকে রেজিষ্টি করে দিতে পারেনি । তবে জমি আমাকে দখল দেয় । মৃত্যুর আগে আঃ হাই তার ছেলেদেরকে বলে গেছে জমিটি যেন আমাকে রেজিষ্ট্রি করে দেয় । কিন্ত তারা রেজিষ্ট্রি করে না দিয়ে জোর করে জমিতে ধান রোপন করে । এতে বাধা দিলে আমাদেরকে মারধোর করে । এ ঘটনায় এলাকায় আজ সালিশিী বৈঠক বসে সমাধানের কথা ছিলো । কিন্ত তার আগেই আমাদের বাড়িতে ভোরবেলা ঘুমের মধ্যে এসে হামলা চালিয়ে বাড়ি-ঘর ভাঙচুর,লুটপাট করে আমাদের ১০/১২ জন লোককে পিটিয়ে আহত করেছে ।
এ বিষয়ে স্থানীয় মাতব্বর আসমত আলী,আবদুস সাত্তার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তারা শালিসী বৈঠক মেনে নিয়ে গত মঙ্গলবার হামলা চালিয়ে বাড়ি-ঘর ভাঙচুর ও মারধোর করে যে ন্যাক্কার জনক ঘটনা ঘটিয়েছে এর তিব্র নিন্দা জানায় ।
এ বিষয়ে মৃত আঃ হাইয়ের পুত্র জানান,তার বাবা জমি বিক্রি করেননি । তাদের জমি জোর করে দখলে নিয়ে ভোগ করছে । তবে হামলা বিষয়ে তিনি কিছু জানেন না । তার উপরই গত শুক্রবার প্রতিপক্ষরা হামলা চালিয়েছে । হামলায় তাদের লোকজন আহত হয়েছে এবং তার চোখের ক্ষতি হয়েছে ।
এ বিষয়ে কুলিয়ারচর থানার উপ-পরিদর্শক সাইফুল্লাহ আকন্দ জানান,জমি সংক্রান্ত বিষয়ে সংঘর্ষের ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌছেছেন ।বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2021-2023
Design By Raytahost